পরাধীনতার শিকল
- তৌহিদুর রহমান ১৮-০৫-২০২৪

বাজিছে খঞ্জনি, নাচিয়া উঠিছে চিত্ত।
গাহিয়া উঠেছি বেসুরে গান,
অগোছালো দু'এক চরণ।
যে শোনে শুনুক,
যা বলে বলুক,
পরোয়া করি নে আজিকে।
ওরা বুঝিবে কিসে?
স্বাধীনতা কি যে!
রক্তে ডাকিছে আনন্দ বান।
ভাটির টানে অনুদ্ধত সকলি,
পরিছে চরণে পরাধীনতার শিকল।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।